৩০ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ ॥ জরিমানা

মুন্সীগঞ্জে একটি নিষিদ্ধ কারেন্ট জাল কারখানায় অভিযান চালিয়ে ৩০ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে শহরের নয়াগাঁও মধ্যে পাড়া এলাকার মানিক এন্টাপ্রাইজের তাসফিয়া ফিসিং নেইট কারখানায় এই অভিযান চালানো হয়। এসময় অবৈধ কারেন্ট জাল উৎপাদনের দায়ে কারখানাটির মালিক মোঃ মানিক মিয়াকে (৩৫) আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আনাম সিদ্দিকি কারখানা মালিকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেন। পরে জব্দ কৃত কারেন্ট জালগুলো শহরের নয়াগাঁও এলাকার ধলেশ্বরী নদীর পরে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ আনাম সিদ্দিকি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও মৎস্য অধিদপ্তরের সহযোগিতায় কারখানাটিতে অভিযান চালিয়ে ৩০ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১৫ লাখ টাকা। নিষিদ্ধ কারেন্ট জাল উৎপাদনের দায়ে কারখানার মলিক মানিকের কাছ থেকে ১০ হাজার টাকা জরিমান আদায় করা হয়েছে। জব্দকৃত জ্বাল গুলো পুড়িয়ে ফেলা হয়েছে।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, র‌্যাব ১১ সিপিসি ১ এর এএসপি মশিউর রহমান (পিপিএম) ও সদর উপজেলা মৎস্য কর্মকতা শাহাজাদা খসরুসহ প্রশাসনিক বিভিন্ন কর্মকর্তা বৃন্দ।

জনকন্ঠ