ব্র্যাক মানবাধিকার আইন সহায়তাকারীর বাড়ীতে দেবরের সন্ত্রাসী হামলা আহত ২

মুন্সীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ব্র্যাক মানবাধিকার আইন সহায়তাকর্মী ফাতেমা বেগগ (৩৮)-এর বাড়ীতে দেবর সামাদ বেপারী সন্ত্রাসী হামলা চালিয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৭ টার দিকে সদর উপজেলার পশ্চিম সরদারপাড়া গ্রামের ৩ রাস্তার মোড়ের পাশে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে। স্বামীহীন ৩ সন্তানের জননী অসহায় ফাতেমার বসত ঘরে ইটপাটকেল নিক্ষেপ করে ঘর ভাংচুর করে। এসময় ইটের আঘাতে ফতেমা বেগম (৩৮) ও তার মেয়ে একাদশ শ্রেণীর ছাত্রী স্বর্ণা (১৮) আহত হয়। আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। তারা আরো জানায় ফাতেমার দেবর সামাদ বেপারী ও ননদের অত্যাচারে ফাতেমার প্রতিবন্ধি স্বামী শহিদ বেপারী ৪ বছর যাবত বাড়ী ছাড়া অবস্থায় রয়েছেন।

এসব ঘটনার সুষ্ঠ বিচার দাবীকরে ফাতেমা বেগম বলেন, দীর্ঘ ১৭ বছর যাবত জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে আমাকে ও আমার ছেলে মেয়েদের হয়রানি করে আসছে সামাদ। এসব ঘটনায় ব্র্যাক আইন সহায়তা কেন্দ্রে ৩ টি সদর থানায় ২ ও জেলা লিগেল এইডে ১ টি অভিযোগ করা হয়েছে। এর আগের করা অভিযোগের পরে এলাকার মাদবরদের নিয়ে একাধিক বার সালিসি বৈঠকের মাধ্যমে মিমাংশা করা চেষ্টা করা হয়েছে, কিন্তু তা মানেননি সামাদ। বিগত ৪ বছর যাবত আমার স্বামী নেই। আমি আমার এক মেয়ে ও এক ছেলেকে নিয়ে এখানে থাকি । অপর বড় মেয়ে মাহমুদাকে গত ৮ বছর আগে বিয়ে দেয়া হয়েছে। সামাদ প্রায় প্রতিদিন আমায় ফোনে বিরক্ত করে আসছে। তার প্রতিবাদ করলে আমাকে ও আমার সন্তানদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। আমি এর সুষ্ঠ বিচার কামনা করছি।

এ ব্যাপারে দেবর সামাদের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। সদর থানার ওসি ইউনুচ আলী জানান, বিষয়টি আমার জানা নেই। অভিযোগ করলে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

জনকন্ঠ

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s