কাবিখা প্রকল্পে অনিয়ম, লাখ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

মুন্সীগঞ্জ সদর উপজেলার বজ্রযোগিনী ইউনিয়ন পরিষদের অধীনে কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি (কাবিখা) প্রকল্পে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। বর্তমান ইউপি চেয়ারম্যান ও সাবেক সচিব দরিদ্রদের কাজের বিভিন্ন প্রকল্প থেকে নামে-বেনামে ব্যাংকের নাম ব্যবহার করে তাদের কার্ড ইস্যু করে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বজ্রযোগিনী ইউনিয়নের পেলারপাড়-আজিমপুরা সংযোগ সড়কে দরিদ্রদের কাজের জন্য নিয়োজিত দিনমজুরদের নামের কোনো হদিস নেই। ১০০ দিনের এ প্রকল্পে মাত্র ১৮ জন দিনমজুর নিয়োগ করে কোনো রকমে নামমাত্র শোপিস রাস্তা তৈরি করে অনিয়মের রেকর্ড গড়েছেন। ইউপি চেয়ারম্যান ও বদলি হয়ে যাওয়া সচিবের সঙ্গে জড়িত রয়েছে পুবালী ব্যাংক ধলাগাঁও শাখার ব্যবস্থাপক। তার সহায়তায় এ দরিদ্রদের কার্ড ভুয়া নামে তৈরি করে লাখ লাখ টাকা উত্তোলন করেছে ইউপি চেয়ারম্যান তোতা মিয়া মুন্সী ও বদলি হওয়া সচিব দেলোয়ার হোসেন। পরে প্রকল্পের নানাবিধ জটিলতার সৃষ্টি হলে স্থানীয় ইউপি সদস্যদের সহযোগিতা নিয়েছেন ইউপি চেয়ারম্যান। এ প্রসঙ্গে প্রকল্প কমিটির সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য মো. মোশারফ হোসেন এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

বজ্রযোগনী ইউনিয়নের চেয়ারম্যান মো. তোতা মিয়া মুন্সী জানান, নামে গরমিলসহ কিছু ভুলত্রুটি থাকতে পারে। তবে সড়কের কাজ করা হয়েছে।

পূর্বপশ্চিম

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s