মুন্সীগঞ্জের ১৪ ইউনিয়নে ভোট গ্রহণ চলছে

মুন্সীগঞ্জে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। সদর ও গজারিয়া উপজেলার ১৪টি ইউনিয়নে চলছে ভোট গ্রহণ। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতি ছিল লক্ষনীয়। বিশেষ করে নারী ভোটারের সংখ্যাই বেশী দেখা যাচ্ছে। ভোটের কয়েকদিন আগে থেকে নানা সহিংসতার ঘটনা ঘটলেও সকালে শুরুটা ছিল ভিন্ন। উৎসবমূখর পরিবেশেই ভোট দিচ্ছে ভোটাররা। এখনও সহিংসতার কোন খবর পাওয়া যায়নি।

সদর উপজেলার ৬টি ও গজারিয়া উপজেলার ৮টি ইউনিয়নের ১’শ ৩৫ টি কেন্দ্রে চলছে এই ভোট গ্রহণ। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে তৈরী করা হচ্ছে ব্যাপক নিরাপত্তা বলয়। আইন শৃংঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক আবস্থায় রাখা হয়েছে। বিপুল সংখ্যক র‌্যাব, বিজিবি, পুলিশ মোতায়ন করা হচ্ছে নির্বাচনে।

অতিরিক্ত জেলা প্রশাসক মো হারুন অর রশীদ জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শািন্তপূর্ণ পরিবেশেই ভোট গ্রহণ চলছে।

এদিকে গজারিয়ার বাউশিয়া ইউনিয়নে এবং সদরের চর কেওয়ার ইউনিয়নে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। এই নির্বাচনকে সামনে রেখে গত কয়েকদিন ধরেই এখানে দফায় দফায় ককটেল বিস্ফোরণসহ নানা সহিংসতার ঘটনা ঘটছে। তাই প্রশাসন সর্বোচ্চ সর্তর্ক অবস্থায় রয়েছে।

জনকন্ঠ

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s