শ্রীনগরে জাল দলিলের মামলায়- ২ নারী সহ ৬ জনের কারাদন্ড

আরিফ হোসেন: শ্রীনগরে জাল দলিল তৈরীর দায়ে ২ নারী ও দলিললেখক সহ ৬ জনকে সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। সোমবার দুপুর ১ টার দিকে মুন্সীগঞ্জ জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: শহীদুল ইসলাম চৌধুরী এ রায় দেন। বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, শ্রীনগর সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখক মো: কামাল হোসেন। সে বেজগাও গ্রামের মৃত শেখ মতিউর রহমানের ছেলে।

অন্যান সাজা প্রাপ্তরা হলেন, শ্রীনগর উপজেলার উত্তর কামরগাও গ্রামের আ: ওহাবের স্ত্রী খালেদা বেগম (৫২) ও ছেলে মো: শফিকুল ইসলাম (৩০), রমজান আলীর স্ত্রী পারুল বেগম (৩৫), দক্ষিন কামারগাও গ্রামের আনছার আলীর ছেলে শাহজাহান (৪০) ও পাটাভোগ গ্রামের বিশ^নাথ দত্তের ছেলে মানিক দত্ত(৪৫)।

এদের মধ্যে আদালত খালেদা ও শফিকুলকে ৩ বছরের কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা এবং অপর ৪ জনকে ২ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন। সকল আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মামলার বাদী শ্রীনগর উপজেলার কাঠিয়াপাড়া গ্রামের গোলাম রসুলের ছেলে আব্দুল মান্নাফ এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। তিনি ২০১২ সালে মুন্সীগঞ্জ আদালতে মামলাটি দায়ের করেছিলেন।

অপর দিকে রায় শুনে আসামীরা কান্নায় ভেঙ্গে পড়েন। আসামী পক্ষের আইনজীবী ছিলেন মো: নাসিরুজ্জামান খান। তিনি সাংবাদিকদের জানান আসামিরা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবেন।

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s