নিমতলায় ইসলামী ব্যাংকের ৩১৭তম শাখা উদ্বোধন

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৭তম শাখা ২৬ ডিসেম্বর ২০১৬, সোমবার মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার নিমতলায় উদ্বোধন করা হয়েছে। ব্যাংকের পরিচালক মো. জয়নাল আবেদীন প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, পরিচালক মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ, ড. জিল্লুর রহমান, প্রফেসর ড. মো. সিরাজুল করিম ও মো. মিজানুর রহমান শরী‘আহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতী ছাঈদ আহমেদ এবং সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ। স্থানীয় ব্যবসায়ী ও বিশিষ্টজনদের মধ্যে বক্তব্য রাখেন কেনাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আশরাফ আলী, বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ বাচ্চু, বিশিষ্ট ব্যবসায়ী মো. তারিকুল ইসলাম খান ও মো. আব্দুল হালিম। অনুষ্ঠানে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এএএম হাবীবুর রহমান ও আবু রেজা মো. ইয়াহিয়া। বাংলাদেশ কমার্স ব্যাংকের সাবেক ম্যানেজিং ডাইরেক্টর মো. নুরুল ইসলাম খানসহ ব্যাংকের নির্বাহী, কর্র্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, ওলামা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণে ব্যাংকের পরিচালক মো. জয়নাল আবেদীন বলেন, ইসলামী ব্যাংক একটি ব্যতিক্রমধর্মী আর্থিক প্রতিষ্ঠান। বাস্তবভিত্তিক বিনিয়োগ কর্মসূচীর মাধ্যমে দুখী মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছে এ ব্যাংক। দারিদ্র বিমোচন তথা অভাবমুক্ত সমাজ গড়তে ইসলামী ব্যাংকের কল্যাণমুখী কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইসলামী ব্যাংকের সেবা গ্রহনের জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

সভাপতির বক্তব্যে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মোহাম্মদ আবদুল মান্নান বলেন,সামাজিক দায়বদ্ধতামূলক ধারণা থেকেই ইসলামী ব্যাংকের জন্ম। ইসলামী ব্যাংক আর্থিক খাতে কল্যাণ বৃদ্ধি ও অকল্যাণ দূরীভূত করতে কাজ করছে। তিনি বলেন, সার্বজনীন কল্যাণ নিশ্চিত করতে হলে উন্নয়নকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে। জনগণের সম্পদ জনগণের কাছে ফিরিয়ে দেয়ার মাধ্যমে ইসলামী ব্যাংক সম্পদের বন্টনমূলক সুবিচার নিশ্চিত করতে চায়। তিনি বলেন, নিমতলার উন্নয়ন পরিক্রমায় ইসলামী ব্যাংক নতুন ইঞ্জিন হিসেবে ভূমিকা রাখবে।

ঢাকাটাইমস

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s