সিরাজদিখানে মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল চেষ্টার অভিযোগ

প্রভাবশালী মহলের মদতে সিরাজদিখান বয়রাগাদী গ্রামে এক মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবরদখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ, স্থানীয় আনিছুর রহমান বাবু(৪০) এবং সুমন দেওয়ানের পরিবার তাদের জমি দখলের চেষ্টা চালাচ্ছে। এমনকি নতুন নির্মিত টিন কাঠের ঘড় ভেঙে দেওয়া এবং প্রাণনাশের হুমকি দিচ্ছে। বাড়িতে থাকা নারীদের নানাভাবে ক্ষতি করার হুমকি ধামকিও দেওয়া হচ্ছে দখল চেষ্টার সঙ্গে জড়িতদের পক্ষ থেকে।

সিরাজদিখান থানায় অভিযোগ সূত্রে জানা যায়, আনিছুর রহমান বাবু গং মুক্তিযোদ্ধা পরিবারের জমিতে আসিয়া জোড় পূর্বক ভাবে ধান রোপন করার জন্য জমিতে হাল চাষ করে। বীর মুক্তিযোদ্ধা মহর আলী দেওয়ানের ছেলে মোঃ নুর চাঁন দেওয়ান তাদের দখলকৃত জমিতে জোড় করেআনিছুর রহমান বাবু চাষাবাদ করিলে তাতে নিষেধ করলে বিবাদী গণ নুর চাঁন দেওয়ানকে মারধরের উদ্যত হয়। চাষাবাদে বাধা দিলে সুমন দেওয়ান রেগে যেয়ে নুর চাঁন দেওয়ানকে প্রানে মেরে ফেলার হুমকি দেন। এ প্রসঙ্গে ভুক্তভোগী নুর চাঁন দেওয়ান বলেন, আনিছুর রহমান বাবু(৪০) এবং সুমন দেওয়ানের পরিবার তাদের পৈতৃক ভোগদখল করা এবং ক্রয় সূত্রে চরবয়রাগাদী ইছামতি নদী সংলগ্ন, এলাকায় ২৯ শতাংশ জমি জবর দখলের চেষ্টা চালাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত আনিছুর রহমান বাবু বলছেন, তার সঙ্গে আমাদের জমি নিয়ে কোনও সমস্যা নেই। ওই জমি আমাদের পৈতৃক সূত্রে পাওয়া। বিভিন্ন সময় আমরা আপসের মধ্যদিয়ে ভোগদখল করে আসছি। এখন সামাজিকভাবে বসে আমরা সমস্যা সমাধানের চেষ্টা করছি। জমি সংক্রান্ত বিবাদে মোঃ নুরচাঁন দেওয়ান এবং তার পরিবারকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ অস্বীকার করেন আনিছুর রহমান বাবু।

এ বিষয়ে সিরাজদিখান থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গ্রামনগর বার্তা

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.